Header Ads Widget

বড় ব্যাটারির ভালো ফোন Samsung Galaxy F13

Samsung Galaxy F13 ফোন এর বিস্তারিত
২০২২ সালের ২৯ জুন তারিখে রিলিজ হওয়া ফোনটির রয়েছে ৬.৬ ইঞ্চির একটি বড় ডিসপ্লে। বড় ব্যাটারি হওয়ায় স্বাভাবিকভাবেই থিকনেস একটু বেশি। তবে বিষয়টি মানিয়ে নিতে হবে। যদি আপনি বড়  ব্যাটারি ব্যবহার করতে চান। এটির ওজন ২০৭ গ্রাম এবং ওয়েট ডিস্টিবিউশন ব্যালান্স হওয়ায় তেমন সমস্যা হয় না। এটিতে এন্ড্রয়েড ১২ ওপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে যা ওয়ান ইউআই কোর ৪.১। দুইটি ভেরিয়েন্টে ফোনটি পাওয়া যাচ্ছে। ৬৪ জিবি ও ১২৮ জিবি। স্টোরেজ যাই থাকুক র‌্যাম ৪ জিবিই থাকছে।

প্রটেকশনের জন্য ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস ৫ এর প্রটেকশন। এটিতে ডুয়েল নেনো সিম ব্যবহার করা যাবে। ব্যাক সাইড প্লাস্টিকের এবং প্লাস্টিকের ফ্রেমে এই ফোন। বিল্ড কোয়ালিটি দামের তুলনার ঠিক আছে। এটিতে এক্সিনসের ৮৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে যা ৮ ন্যানোমিটারের। সিপিইউ হিসেবে থাকছে Octa-core (4x2.0 GHz Cortex-A55 & 4x2.0 GHz Cortex-A55) এর জিপিইউ Mali-G52। ইন্টারনাল ম্যামোরিকে microSDXC (dedicated slot) এর মাধ্যমে বাড়িয়ে নেওয়া যায়।

এই ফোনের মেইন ক্যামেরা ৫০ ম্যাগাপিক্সে
লের যা এফ ১.৮ এর।  এই ক্যামেরার মাধ্যমে মোটামুটি ভালোমানের ছবি ক্যাপচার করতে পারবেন এবং এইচডি 1080 তে ভিডিও রেকির্ডি করতে পারবেন।
সেলফি ক্যামেরা হিসাবে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। এটিতে ৩.৫ এমএম এর হেডফোন জ্যাক দেওয়া হয়েচে। স্পিকারও যথেষ্ট লাউড।

এটিতে  Fingerprint (side-mounted), accelerometer, compass, Virtual proximity sensing ইত্যাদি সেন্সর ব্যবহার করা হয়েছে। এটিতে ব্যবহার করা হয়েছে Li-Po 6000 mAh, non-removable ব্যাটারি। বক্সের সাথে থাকছে ১৫ ওয়াটের চার্জার। Waterfall Blue, Sunrise Copper, Nightsky Green তিনটি কালারে এই ফোন দেশের বাজারে পাওয়া যাচ্ছে। ফোনটির অফিশিয়াল প্রাইজ বাংলাদেশের বাজারে (4GB+64GB) ৳২৩ হাজার টাকা।

Post a Comment

0 Comments