Header Ads Widget

অনলাইন বা ইন্টারনেট থেকে আয় করার কিছু মাধ্যম

অনলাইন বা ইন্টারনেট থেকে আয় করার কিছু মাধ্যম


ইন্টারনেট থেকে আয় করার নানা মাধ্যম রয়েছে। মানুষ তার দক্ষতা অর্জন করে সেই দক্ষতাকে বিক্রি করে সহজেই ইন্টারনেটের মাধ্যমে আয় করতে পারে। ইন্টারনেট থেকে আয় করতে হলে প্রথমে শিখতে হবে। কোন বিষয় ভালো করে না শিখলে ইন্টারনেট থেকে পাবেন একরাশ হতাশা। ইদানিং অনেকে ভেবে থাকেন যে ইন্টারনেট থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা যায়। এই ভেবে তারা বিভিন্ন রিভিউ দেখে ইন্টারনেট থেকে আয় করার চিন্তা করেন। নিজের দক্ষতা না থাকার কারণে এক সময় হতাশ হয়ে দূরে সরে যান। এবং অন্যদেরকেও ভুল তথ্য বিলি করে বেড়ান। অনেক মাধ্যমের মধ্যে জনপ্রিয় কিছু মাধ্যম গুলো হলো।  

১. ব্লগিং করে ইনকাম

২. ইউটিউবিং করে ইনকাম

৩. ওয়েব ডিজাইন শিখে অন্যর সাইট ডিজাইন করে ইনকাম

৪. এফিলিয়েট মার্কেটিং করে ইনকাম ইত্যাদি।

ব্লগিং করে ইনকাম

আপনি যদি প্রচুর পড়ুয়া হয়ে থাকেন। এবং আপনার রয়েছে লেখালেখি করার অভ্যাস। আপনি অনুসন্ধান করেন এবং নতুন কিছু লিখতে পছন্দ করেন। আপনার তথ্য অন্যকে জানিয়ে তাদের উপকার করতে চান। এবং তথ্যগুলো খুবই মজাদার, এবং তাদের উপকারে লাগে। এমন জ্ঞান ও দক্ষতা থাকলে আপনি আজই বসে পড়ুন নিদ্রিষ্ট বিষয়ে লিখতে। আপনার লেখা একদিন ইনকাম করে দেবে। এর জন্য আপনাকে একটি ডোমেইন কিনতে হবে। সেই ডোমেইন আপনি ব্লগস্পটে হোস্টিং করেও প্রাথমিকভাবে লেখালেখি শুরু করতে পারেন। এতে করে অনলাইনে আপনার নিজস্ব আইডেনটিটি তৈরি হবে। এবং আপনার লেখা মানুষ পড়ে উপকৃত হবে। একসময় এই সাইটকে মনিটাইজেশন করে আপনি ইনকাম করতে পারেন। সখের লেখালেখি একদিন আপনার জীবিকার মাধ্যম হয়ে দেখা দিতে পারে।

ইউটিইবিং করে ইনকাম

আপনি প্রচুর ঘুরতে পছন্দ করেন, বাগান করতে ভালো লাগে, রান্না করতে এবং রান্নার রেসিপি মানুষের সাথে শেয়ার করতে ভালো লগে, পাখি পুষেন, কিংবা আছে ভ্রমণের সখ। এরকম আরও অনেক ভালো লাগার বিষয় থাকতে পারে। আপনি চাইছেন এই বিষয়গুলো আপনি মানুষকে দেখাবেন। কিংবা ইউটিউবে আপনি কিছু শেখাবেন। এই রকম চিন্তা থাকলে আপনি এখনই ভিডিও করতে নেমে পড়ুন। কিছু সহজ ভিডিও এডিটিং সফটওয়্যার, মাঝারি মানের একটি কম্পিউটার আর হাতে মোবাইলের ক্যামেরা এই সম্বল হলেই আপনি ইউটিউবে চ্যানেল খুলে ইনকাম করতে পারেন। এর জন্য ইউটিইবে লাগবে ১০০০ সাবস্ক্রাইবার ও ৪০০০ ঘন্টা ওয়াচটাইম। মজাদার ভিডিও বানালে এই লক্ষ্য স্পর্শ করা খুব কঠিন কোন কাজ নয়। একদিন এই ভিডিও মনিটাইজ করে আপনি ভালো টাকা ইনকাম করতে পারেন।

ওয়েব ডিজাইন শিখে অন্যর কাজ করে ইনকাম

ফ্রিলেন্সিংয়ের ওয়েবসাইটগুলোতে ওয়েব ডেভলপার ও ডিজাইনারদের বড়ই কদর। বিশ্ব যতই ডিজিটাল হচ্ছে ততই মানুষ ওয়েব সাইট তৈরি করছে। তাই প্রয়োজন পড়ছে ওয়েব ডেভলপারের ও ডিজাইনারের। ওয়েব পেজ ডিজাইন করে দিয়ে আপনি ভালো টাকা ইনকাম করতে পারেন।

এফিলিয়েট মার্কেটিং

এমাজন, ইবে সহ বিভিন্ন সাইটের প্রডাক্ট এফিলিয়েট একাউন্টের মাধ্যমে প্রচার করে বিক্রি করার মাধ্যমে ভালো কমিশন পাওয়া যায়। এমাজন এফিলিয়েট মার্কেটিং খুব জনপ্রিয় হয়ে উঠেছে। অনেকে বিভিন্ন এফিলিয়েট নিস সাইট তৈরি করে এমাজনের প্রডাক্ট এফিলিয়েট লিঙ্কের মাধ্যমে প্রচার ও বিক্রি করে ভালো টাকা ইনকাম করছে।

উপরে উল্লোখিত বিষয়গুলো তখনই আপনি পারবেন যখন আপনি এইগুলো ভালোভাবে শিখবেন। দক্ষ না হয়ে আশা করা ঠিক না যে অনলাইন থেকে আপনি ইনকাম করতে পারবেন। সুতরাং আগে ভাবুন আপনি কোন বিষয়ে দক্ষতা অর্জন করতে চান। এবং সেই বিষয়ে অনলানে মার্কেট প্লেস খুজে নিজের জ্ঞান ও দক্ষতা বিক্রি করে ইনকাম করুন।

Post a Comment

0 Comments