Header Ads Widget

সোশ্যাল মিডিয়া মার্কেটিং: এটা কি?

সোশ্যাল মিডিয়া মার্কেটিং কি? সোশ্যাল মিডিয়া মার্কেটিং মানে আপনার ব্র্যান্ডের প্রচার করতে এবং আপনার পণ্য বা পরিষেবা বিক্রি করতে Instagram, Twitter এবং Facebook এর মতো সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করা। যদি আপনার ব্যবসা একটি নতুন আইটেম নিয়ে আসে এবং আপনি সোশ্যাল মিডিয়ায় লঞ্চটি প্রচার করার পরিকল্পনা করেন, সেটি হল সোশ্যাল মিডিয়া মার্কেটিং। আপনি যদি আপনার গ্রাহকদের সাথে মন্তব্যের মাধ্যমে ইন্টারঅ্যাক্ট করেন, সেটা হল সোশ্যাল মিডিয়া মার্কেটিং। এবং যদি আপনি আকর্ষক বিষয়বস্তু তৈরি করেন যা আপনার ব্র্যান্ডের মূল্যবোধ এবং গল্প দেখায়, তাহলে সেটাও সোশ্যাল মিডিয়া মার্কেটিং। 

সোশ্যাল মিডিয়া লক্ষ্য লক্ষ্য নির্ধারণ করার ক্ষেত্রে বাস্তববাদী চিন্তার ওপর জোর দিতে হবে। আপনি ছোট লক্ষ্যগুলি মোকাবেলা করুন। এতে করে অনলাইন সামাজিক কার্যকলাপ এমনভাবে ক্লেলআপ হবে যা যুক্তিসঙ্গত এবং সাশ্রয়ী। 

ব্র্যান্ড সচেতনতা বাড়ান একটি আকর্ষনীয় ও ভালো নাম নির্বাচন করা। দীর্ঘস্থায়ী ব্রান্ড সচেতনতা তৈরি করতে শুধুমাত্র ব্রান্ডের প্রচারের ওপর বার্তা প্রদান করা এড়িয়ে চলুন। পরিবর্তে, আপনার ব্যক্তিত্ব এবং মূল্যবোধের উপর জোর দেয় এমন সামগ্রীতে ফোকাস করুন। 

আপনার সাইটে ট্রাফিক জেনারেট করা আপনার প্রধান ফোকাস যদি থাকে সামাজিক মাধ্যম থেকে ট্রাফিক জেনারেট করবেন আপনার সাইটের জন্য তবে এটি খুব সহজ একটি মাধ্যম। এটি আপনার ব্যবসা সম্প্রসারণ ও আপনার সাইটের মাধ্যমে সেল জেনারেশন কিংবা রেভিন্যু জেনারেশনে ভালো ভূমিকা রাখতে পারে। তবে অতিমাত্রায় প্রচার আপনার সাইট সম্পকর্ে অডিয়েন্স বোর হয়ে যেতে পারে। সঠিক টাগর্েট অডিয়েন্স নির্বাচন করুন। এবং সামাজিক মাধ্যম থেকে ট্রাফিক জেনারেট করার মাধ্যমে ইনকাম বৃদ্ধি করুন। 

টার্গে ট অডিয়েন্স বিষয়ে রিসার্স করুন সব অডিয়েন্স এক ধরণের প্লাটফর্ম ব্যবহার করে না। তাই আপনার পণ্যভেদে টাগর্েট অডিয়েন্স বিষয়ে বিষয়ে গবেষণা করে আগানো উচিত হবে। ফেসবুক, টুইটার, ইউটিউব, ইন্সট্রাগ্রাম, টাম্বলার ইত্যাদি সামাজিক মাধ্যমের মাধ্যমে আপনার পণ্যর প্রচার করতে পারেন।

Post a Comment

0 Comments